আতিককে কারণ দর্শানোর নোটিস ইসির

আতিককে কারণ দর্শানোর নোটিস ইসির

জ্যেষ্ঠ প্রতিবেদক,আচরণবিধি লংঘনের অভিযোগে রিটার্নিং কর্মকর্তার কারণ দর্শানোর নোটিসের মুখে পড়তে হয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলামকে।

এই নির্বাচনী এলাকার রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম সোমবার আতিকুলের কাছে যে নোটিস পাঠিয়েছেন তার জবাব তাকে দিতে হবে আগামী দুই দিনের মধ্যে।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ৯ জানুয়ারি পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহারের সময় রয়েছে। এর পরে প্রতীক পেয়ে প্রচারে নামবেন প্রার্থীরা।

এরমধ্যে রোববার সকালে উত্তরায় আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলামের নির্বাচনী ক্যাম্প উদ্বোধন করা হয়। স্থানীয় সংসদ সদস্য সাহারা খাতুন ওই ক্যাম্প উদ্বোধন করেন।

প্রতীক পাওয়ার আগ পর্যন্ত কোনো প্রার্থী নির্বাচনী কার্যক্রম চালাতে পারবেন না। সংসদ সদস্যসহ মন্ত্রীদেরও স্থানীয় এই নির্বাচনে কোনো প্রার্থীর পক্ষে প্রচারে যাওয়ার সুযোগ নেই। আতিকের বিরুদ্ধে শনিবারও প্রচারণামূলক কার্যক্রম চালানোর বিষয়ে লিখিত অভিযোগ পড়েছে রিটার্নিং কর্মকর্তার কাছে।

আতিকুলের নির্বাচনী ক্যাম্প উদ্বোধনের অভিযোগ খতিয়ে দেখতে নির্বাচন কমিশনার রফিকুল ইসলামের নির্দেশের একদিন পর কারণ দর্শানোর নোটিস দেওয়া হর।

উত্তরায় স্থানীয় সংসদ সদস্যের উপস্থিতিতে নির্বাচনী ক্যাম্প উদ্বোধন করায় কেন আচরণবিধি লংঘিত হবে না তা জানতে জচাওয়া হয়েছে নোটিসে। আতিকুল নির্বাচনী আচরণবিধির ৫ ও ২২ ধারা লংঘন করেছেন বলে এতে উল্লেখ করা হয়েছে।

এই নির্বাচনী এলাকায় আতিকুলের সঙ্গে প্রতিন্দ্বন্দ্বীতা করছেন বিএনপির প্রার্থী তাবিথ আওয়ালসহ ছয়জন।

আপনার মতামত লিখুন :
error0



এই বিভাগের আরো খবর