ঘূর্ণিঝড় মোকাবিলায় নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশ শেখ হাসিনার

ঘূর্ণিঝড় মোকাবিলায় নেতাকর্মীদের মাঠে থাকার নির্দেশ শেখ হাসিনার

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় সরকারের পাশাপাশি দল ও দলের সহযোগী সংগঠনের নেতাকর্মীদের কাজ করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর নির্দেশে দলের নেতাকর্মীরা সার্বক্ষণিক মাঠে থাকবেন। তারা জান-মাল রক্ষা এবং ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি মোকাবিলায় জনগণকে সার্বিক সহযোগিতা দেবে।

শনিবার বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যান বিষয়ক উপকমিটির এক জরুরি সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ সব কথা বলেন।

ঘূর্ণিঝড় মোকাবিলায় বিভিন্ন প্রস্তুতিসহ জনগণকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রস্তুত রয়েছে। তারা জানমাল রক্ষা ও জলোচ্ছ্বাস মোকাবিলায় সার্বিকভাবে সহযোগিতা দেবে। দলীয়ভাবে মেডিকেল টিমও প্রস্তুত রাখা হবে। টিমের কর্মীরা জরুরি ত্রাণ পৌঁছানোর কাজ করবেন।

তিনি বলেন, আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকগন এবং ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক উপকূলীয় অঞ্চলে সার্বক্ষনিক খোঁজখবর রাখছেন এবং দরূয় নেতাকমীদের প্রয়োজনীয় নিদের্শনা দিচ্ছেন।
তিনি আরও বলেন, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যান উপ-কমিটির সমন্বয়ে একটি মনিটরিং টিম প্রস্তুত রয়েছে। এই টিমের নেতৃত্ব দিচ্ছেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যান বিষয়ক সম্পাদক শ্রী সুজিত রায় নন্দী। টিমটি আওয়ামী লীগের সভাপতির ধানম-িস্থ রাজনৈতিক কার্যালয়ের একটি নির্ধারিত কক্ষে সার্বক্ষনিক কাজ করবেন। দলীয় নেতা-কমী এবং জনসাধারণকে ঘুণিঝড়ের আগে ও পরে কোনো ঘটনা ঘটলে এই মনিটরিং টিমের সাথে যোগাযোগ করার জন্য তিনি অনুরোধ জানান।

সংবাদ সম্মেলন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজ্জাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, দপ্তর সম্পাদক আব্দুর সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজকল্যান বিষয়ক সম্পাদক শ্রী সুজিত রায় নন্দী, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়–ুয়াসহ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :
error0



এই বিভাগের আরো খবর